খবরজাতীয়

৩ অক্টোবরের পর নেয়া যাবে না করোনা টিকার প্রথম ডোজ

0
৩ অক্টোবরের পর নেয়া যাবে না করোনা টিকার প্রথম ডোজ

স্বাস্থ্য অধিদপ্তর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে যারা করোনাভাইরাসের টিকা নেননি তাদের জন্য আবার টিকাদানের বিশেষ কর্মসূচি শুরু করেছে। এ কর্মসূচি শেষ হওয়ার পর টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ আর দেওয়া হবে না।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম এ কর্মসূচির পর শুধু বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানিয়েছেন ।

এক সংবাদ সম্মেলনে মহাপরিচালক জানান, এ পর্যন্ত দেশের মোট জনগোষ্ঠীর ৯৭ শতাংশ টিকার প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯০ শতাংশ এবং বুস্টার ডোজ নিয়েছেন ৪১ শতাংশ মানুষ।

আরও পড়ুনঃ ১৫ বিলিয়ন ডলারের ঋণ সহায়তা দেবে এডিবি : অর্থমন্ত্রী

ডা. খুরশীদ বলেন, যারা এখনও টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ নেননি এই বিশেষ কর্মসূচি তাদের জন্য। বিশেষ টিকাদান কর্মসূচিকে আমরা উজ্জীবিত করতে চাচ্ছি। কারণ, টিকাদানের নির্ধারিত লক্ষমাত্রায় পৌঁছানো এবং কিছু মানুষ এখনও টিকা নেননি তাদের টিকা দেওয়ার জন্য। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখনও নির্দেশনা দেয়নি। যেসব দেশে চতুর্থ টিকা দেওয়া হচ্ছে তারা নিজেদের দেশের প্রটোকল মেনে এটা দিচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা যদি নির্দেশ দেয় তাহলে তখন সেটা করা হবে,

অধিদপ্তরের সবশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত দেশে ১৩ কোটি ১২ লাখ ৯৫ হাজারের বেশি দেওয়া হয়েছে প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১২ কোটি ১৭ লাখ ৮৭ হাজার এবং বুস্টার ডোজ পেয়েছেন ৪ কোটি ৫৭ লাখ ৬০ হাজারের বেশি মানুষ।

অলরাউন্ড র‌্যাংকিং এর শীর্ষস্থান হারালেন সাকিব

Previous article

“প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে”

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর